ব্লগার ওয়েবসাইটের ভিতরে কীভাবে ফেসবুকের মন্তব্য বাক্স রাখবেন?

ব্লগার ওয়েবসাইটের ভিতরে কীভাবে ফেসবুকের মন্তব্য বাক্স রাখবেন?

 
আপনি যদি নিজের ব্লগার ওয়েবসাইটের ভিতরে ফেসবুক মন্তব্য বাক্সটি রাখতে চান তবে আপনি এইচটিএমএল এর ভিতরে কিছু কোড যুক্ত করতে পারেন এবং ফেসবুকের মন্তব্য বাক্সটি রাখতে পারেন। ব্লগারটিতে ফেসবুকের কমেন্ট বক্স যুক্ত করতে, শঙ্কু থেকে কাকে কোড যুক্ত করতে হবে এবং কীভাবে যুক্ত করতে হবে তার সম্পূর্ণ তথ্য নীচে দেওয়া হয়েছে।
এইচটিএমএলের ভিতরে কিছু যোগ করার আগে বা কিছু পরিবর্তন করার আগে আপনার থিম বা এইচটিএমএলকে ব্যাকআপ দেওয়ার বিষয়টি নিশ্চিত করুন। আপনি যদি ব্লগারে থিম বা এইচটিএমএলকে কীভাবে ব্যাকআপ করবেন তা জানেন না, তবে আপনি নীচের লিঙ্কটিতে ক্লিক করে শিখতে পারেন।
  • ব্লগারে ওয়েবসাইট কীভাবে ব্যাকআপ করবেন?

ব্লগার ওয়েবসাইটের ভিতরে কীভাবে ফেসবুকের মন্তব্য বাক্স রাখবেন?How To Add Facebook Comment In Blogger

১) ব্লগারটিতে লগ ইন করার পরে “Theme”  অপশনে ক্লিক করুন।  “Theme”  অপশনে ক্লিক করার পরে,  “Edit HTML” বিকল্পটিতে ক্লিক করুন।
২)  “Edit HTML” বিকল্পটিতে ক্লিক করার পরে Theme HTML খুলবে। এখন আপনি HTML অঞ্চলে যে কোনও জায়গায় ক্লিক করুন এবং কীবোর্ড থেকে ctrl + f টিপুন। এর পরে একটি অনুসন্ধান বাক্স খোলা হবে এবং এর ভিতরে  </body>  ট্যাগ ট্যাগ অনুসন্ধান করবে।
৩) একবার  </body>  ট্যাগটি খুঁজে পাওয়া গেলে, নীচের কোডটি অনুলিপি করুন এবং এটি  </body>  ট্যাগের উপরে পেস্ট করুন।

<div id="fb-root"></div>
<script>(function(d, s, id) {
var js, fjs = d.getElementsByTagName(s)[0];
if (d.getElementById(id)) return;
js = d.createElement(s); js.id = id;
js.src = "//connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&amp;version=v2.3";
fjs.parentNode.insertBefore(js, fjs);
}(document, 'script', 'facebook-jssdk'));</script>
৪) এর পরে, প্রদত্ত ট্যাগটি অনুসন্ধান বাক্সের ভিতরে অনুসন্ধান করুন। (আপনি যখন এই ট্যাগটি অনুসন্ধান করবেন তখন মনে রাখবেন যে দুটি অনুরূপ ট্যাগ পাবেন, উভয়ই একই রকম হবে, আপনাকে প্রথম ট্যাগটি ছেড়ে দ্বিতীয় ট্যাগটিতে থাকতে হবে))
<b:include data='post' name='post'/>
৫) এখন আপনাকে নীচে দেওয়া কোডটি অনুলিপি করতে হবে এবং “<b:include data=’post’ name=’post’/>” ট্যাগের পরে এটি আটকে দিতে হবে।
<b:if cond='data:blog.pageType == "item"'>
&lt;div
class=&quot;fb-comments&quot;
data-href=&quot;<data:post.url/>&quot;
data-width=&quot;600&quot;
data-num-posts=&quot;100&quot;&gt;
&lt;/div&gt;
</b:if>
৬)  HTML এর ভিতরে উভয় কোড পেস্ট করার পরে,“Save Theme” বিকল্পটি ক্লিক করুন এবং থিমটি সংরক্ষণ করুন। থিমটি সংরক্ষণ করার পরে, ফেসবুক ব্লগ বক্সটি আপনার ব্লগার ওয়েবসাইটে রাখা হবে।
সুতরাং এইভাবে আপনি আপনার ব্লগার ওয়েবসাইটের ভিতরে ফেসবুক মন্তব্য বাক্সটি রাখতে পারেন। নীচে মন্তব্য করে আমাদের প্রদত্ত তথ্যগুলি কীভাবে আপনার পছন্দ হয়েছে তা আমাদের বলুন এবং আপনি যদি আমাদের কোনও প্রশ্ন জিজ্ঞাসা করতে চান তবে নীচে মন্তব্য করেও মন্তব্য করতে পারেন।
Tags